মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

খেলাধুলা ও বিনোদন

ক্রীড়াংগণেযশোর সদর উপজেলাইতিহাস গৌরবোজ্জল। বিভিন্ন সময়ে স্থানীয় খেলোয়াড়রা জাতীয় ওআন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের স্বাক্ষর রেখে চলেছে। ১৯৪৯ সালে জেলা ক্রীড়াসংস্থার জন্ম এবং সেখান থেকেই শামসুল হুদা স্টেডিয়ামটির সূত্রপাত। জেলাক্রীড়া সংস্থারস্টেডিয়ামটি তৈরী ও সংস্কারে সাবেক জেলা প্রশাসক রুহুল কুদ্দুস, শাহএকরামুল হক, গোলাম মোস্তফা, বজলুর রহমান, তবিবর রহমান, আলমগীর সিদ্দিকী, শামসুল হুদা, সুধীর বাবু, সতীশ দত্ত, চিত্তরঞ্জন সাহা, মন্ত্রী তরিকুলইসলাম ও শিল্পপতি আহাদ চৌধুরী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৭৬ সালেস্টেডিয়ামটির আধুনিকায়ন শুরু হয়। ৯৪-৯৫ সালে প্যারাগন গ্রুপ ঢাকা এরব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমানের অর্থায়নে ভিআইপি গ্যালারী হয়। তাছাড়াওবর্তমানে যশোর শামসুল হুদা স্টেডিয়ামে যশোরের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এস এম আহাদ এর সহযোগিতায় তাঁর সহধর্মিনী মরহুমা আমেনা খাতুনের স্মরণেআধুনিক সুসজ্জিত ড্রেসিং রুম, প্রেস বক্স, কমেন্ট্রি বক্স, ভিআইপিকনফারেন্স রুম, অফিস রুম ও খেলোয়াড় গ্যালারীর সমন্বয়ে একটিআন্তর্জাতিকমানের ক্রিকেট গ্যালারী রয়েছে।

 

স্টেডিমটিতে নিয়মিত ক্রিকেট,ফুটবল,হকি খেলার চর্চা হয়ে থাকে। এছাড়া বিভিন্ন সময়ে জেলা পর্যায়ে প্রতিযোগিতামূলক খেলার আয়োজন করা হয়ে থাকে।

 

বিনোদন

যশোর সদর উপজেলার বিডিহল ও টাউন হল ময়দানে প্রায়ই নাকট,গান,যাত্রা, সার্কাসসহ বিভিন্ন শিক্ষামূলক বিনোদন অনুষ্ঠান আয়োজন করা হয়ে থাকে। এছাড়া বছরের বিশেষ সময় বিভিন্ন মেলার আয়োজন করা হয়। যেমন: বৈশাখী মেলা, বানিজ্য মেলা, বই মেলা,কৃষি মেলা, বৃক্ষ মেলা ইত্যাদি।